Breaking News
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / Football / ম্যারাডোনা জিতেছে বিশ্বকাপ আমিতো কিছুই পাইনি-ঃ লুকাকু

ম্যারাডোনা জিতেছে বিশ্বকাপ আমিতো কিছুই পাইনি-ঃ লুকাকু

কার সাথে তুলনা চলবে রোমেলু লুকাকুর? বেলজিয়ামের এই তারকা টানা দুই ম্যাচে জোড়া গোল করে এখন সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে। তার মতোই এবারের বিশ্বকাপে চার গোল পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদোর। এই অর্জনের চেয়েও এখন আরো বড় কৃতিত্বের মালিক লুকাকু। আর্জেন্টিনার দিয়েগো ম্যারাডোনার পরই তিনি বিশ্বকাপে পরপর দুই ম্যাচে দু’টি করে গোল করেছেন। ম্যারাডোনার ওই অর্জন ছিল ১৯৮৬ সালের মেক্সিকো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ও সেমিফাইনলে লুকাকুরই দেশ বেলজিয়ামের বিপক্ষে।

এবার লকাকু সেই কৃতিত্বে ভাগ বসালেন প্রথম ম্যাচে পানামা ও তিউনিসিয়ার বিপক্ষে মোটি চার গোল করে।। রোনালদোর সাথে সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড় প্রসঙ্গটা এড়িয়ে গেলেন লুকাকু। তবে ম্যারাডোনা পরই টানা দুই ম্যাচে জোড়া গোল প্রসঙ্গে বললেন, ম্যারাডোনা সর্বকালের সেরা একজন ফুটবলার। তিনি তো বিশ্বকাপ জিতেছেন; কিন্তু আমিতো কিছুই পাইনি।

ম্যাচ শেষে এই ম্যানচেষ্টার ইউনাইটেডের ফরোয়ার্ডের প্রতি মিক্সড জোনে বেশী আগ্রহ বেলজিয়ামের সাংবাদিকদের মতো ইংলিশ মিডিয়া কর্মীদেরই। কারণ তিনি যে ম্যানইউ তারকা। আর পরের ম্যাচেই দেখা হবে ইংল্যান্ডের সাথে বেলজিয়ামের। যেখানে ফয়সালা হবে ‘জি’ গ্রুপের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের। তবে ২৮ জুন কালিনিনগ্রাদের ওই ম্যাচে লুকাকুর খেলা নিয়ে সংশয় আছে। ম্যাচ শেষে জানান, ‘আমি আমার পায়ের ইনজুরি নিয়ে বেশ চিন্তিত। জানি না সে ম্যাচে খেলা হবে কিনা। তবে সে খেলায় দুই দলেরই জয়ের সম্ভাবনা ফিফটি ফিফটি।’ একই সাথে নিজের পারফরম্যান্সে সন্তুষ্টি প্রকাশ করলেন।

ম্যারাডোনার মতোই গোল করা নিয়ে আরো জানান, আমি এখন রেকর্ড নিয়ে ভাবছি না। আমার মাথায় শুধুই বর্তমান দল। আমাদের আরো উন্নতি করতে হবে। তবে প্রথম ম্যাচের তুলানায় ভালো করেছি তিউনিসিয়ার বিপক্ষে। দুই জয়ে আমাদের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হলো। ফলে ইংল্যান্ডের বিপক্ষে আমরা এখন চাপ মুক্ত হয়ে খেলতে পারবো। অবশ্য গ্রুপের শেষ ম্যাচটা হবে অন্য যে কোনো ম্যাচের মতোই। তবে আমাদের লক্ষ্য থাকতে জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া।’

বেলজিয়ামকে কেউই শিরোপার জন্য ফেবারিট ভাবেনি। কিন্তু দুই ম্যাচে ৭ গোল দিয়ে তারা এখন ৭০ শতাংশ বিশ্ব জয়ের দাবীদার।এই বিষয়ে দলের ডিফেন্ডার আলদের উইরেল্ডের বক্তব্য, আমরা বেশ ভালো দল । ক্রমশ উন্নতি করছে টিম। সবাই সেরাটা দেয়ার চেষ্ট করছে। তবে আরো উন্নতি বাকী রয়েছে।

লকাকু ২০১০ সাল থেকে বেলজিয়াম জাতীয় দলে খেলেছেন। ৭১ ম্যাচে তার গোল ৪০টি। বেলজিয়াম জাতীয় দলে তার মতো এতো বেশী গোল কেউ করতে পারেনি। ইংরিশ প্রিমিয়ার লিগে তিনি সেই পাঁচ ফুটবলারের একজন যারা ২৩ বছর বয়স পূর্ণ হওয়ার আগেই ৫০ গোল আদায় করেছেন। ম্যানইউ’র আগে তিনি চেলসি, এভারটন, এবং ওয়েস্টব্রমউইচের জার্সি গায়ে তোলেন। গত বিশ্বকাপে তার গোল ছিল দ্বিতীয় রাউন্ডে যুক্তরাষ্ট্রের বিপক্ষে। সে ম্যাচে ২-১ এ জয় ছিল বেলজিয়ামের। কোর্য়টারে অবশ্য আর্জেন্টিনার কাছে হারে বিদায় নিয়েছিলো তারা।

About admin

Check Also

ব্রাজিলের নতুন স্কোয়াড ঘোষণা

আগামী মাসে গ্লোবাল ট্যুরের অংশ হিসেবে সৌদি আরব ও আর্জেন্টিনার মুখোমুখি হবে ব্রাজিল। এই দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website is Protected by WordPress Protection from eDarpan.com.